এপ্রিলে ৪৬ কোটি টাকার পণ্য উদ্ধার বিজিবি’র

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত এপ্রিল মাসে দেশের সীমান্ত সহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৪৫ কোটি ৬৮ লাখ ৪৬ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকার চোরাচালানকৃত পণ্য ও মাদকদ্রব্য উদ্ধার করেছে।

বৃহস্পতিবার বিজিবির জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা জানান, উদ্ধারকৃত মাদকের মধ্যে রয়েছে- ৩লাখ ৬৩হাজার ৭৬০টি ইয়াবা, ৩৪ হাজার ১২২ বোতল ফেনসিডিল, ৬হাজার ৭১৯ বোতল বিদেশি মদ, ৩০১লিটার বাংলা মদ, ২০৫ ক্যান বিয়ার, ৪৬৮ কেজি গাঁজা, ৯২৬ গ্রাম হেরোইন, ১৬হাজার ৫৪৫টি এ্যানেগ্রা/সেনেগ্রা ও ৪ লাখ ৫ হাজার ৭৩০টি অন্যান্য ট্যাবলেট। 

উদ্ধার করা চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে- ৪৮৭ কেজি ৭২০ গ্রাম স্বর্ণ, ৮ কেজি ৪৯৯ গ্রাম রুপা, ১ লাখ ৪৪ হাজার ৮৮১টি ইমিটেশন গহনা, ৬৪ হাজার ৭৪৩টি কসমেটিক্স সামগ্রী, ৪ হাজার ৩০টি শাড়ি, ৪হাজার ২৯৭টি থ্রীপিস/শার্টপিস, ৩ হাজার ২৮৫ মিটার থান কাপড়, ৩ হাজার ৫৮৭টি তৈরি পোশাক, ২টি কষ্টিপাথরের মূর্তি, ২৪ হাজার ৮৮৩ ঘনফুট কাঠ ও ১৪ হাজার ৩০৩ ফুট লম্বা কাঠ, ৬ হাজার ৮৫৭ কেজি চা পাতা, ৮টি ট্রাক, ৮টি পিকআপ, ১টি প্রাইভেটকার, ৮টি সিএনজি চালিত অটোরিকশা, ৩৩টি মোটরসাইকেল এবং ১ হাজার ৩০৮টি গাড়ির যন্ত্রাংশ। 

এছাড়া, অভিযানের সময় ৮টি পিস্তল, ৮টি ওয়ান শুটার গান, ১টি একনলা বন্দুক, ১১টি ম্যাগজিন ও ১৪৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। সেইসঙ্গে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২১১ জন চোরাচালানী এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৬৩ জন বাংলাদেশি নাগরিককে আটক করে থানায় দেয়া হয়েছে।

সুত্রঃ ডেইলি-বাংলাদেশ ডটকম

Related Posts

Add Comment